ঢাকা   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

তরুণ উদ্ভাবন ও উদ্যোক্তার উৎসব অনুষ্ঠিত সিইউবি-তে

তরুণ উদ্ভাবন ও উদ্যোক্তার উৎসব অনুষ্ঠিত সিইউবি-তে

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) ৪ঠা নভেম্বর, ২০২৩ তারিখে তাদের প্রথম স্টার্টআপ কার্নিভাল সফলতার সাথে আয়োজন করে। সকাল ১০ টায় ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট  (আইবিএ), ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক পরিচালক ড. মোহাম্মদ জিয়াউলহক মামুন শুভ উদ্বোধন করেন। 

এ অনুষ্ঠানে বিজনেস স্কুলের ডীন প্রফেসর ড. জহুরুল আলম, বিজনেস স্কুলের প্রধান এস এম আরিফুজ্জামান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইন্সটিটিউট  (আইবিএ) এর অধ্যাপক ড. মো. রিদওয়ানুল হক এবং সম্মানিত প্রাক্তন ছাত্ররা উপস্থিত ছিলেন।
 
ডক্টর মামুন শিক্ষার্থীদের জ্ঞান আহরণের জন্য প্রস্তুত হতে বলেন, কারণ তারা কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে যাওয়ার মাধ্যমে তাদের  শিক্ষা জীবনে একটি বড় ধাপ নিতে যাচ্ছেন। ডক্টর আরিফুজ্জামান ছাত্রদের কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের বিভিন সুযোগ সুবিধা সম্পর্কে পরামর্শ দেন। তিনি আরও বলেন যে, সিইউবি থেকে বেশ কয়েকজন শিক্ষার্থী বিশ্বজুড়ে বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চশিক্ষার জন্য সুযোগ পেয়েছে।

স্টার্টআপ কার্নিভাল বাংলাদেশের বিভিন্ন কলেজের উচ্চাকাঙ্ক্ষী তরুণ উদ্যোক্তাদের একত্রিত করে তাদের উদ্ভাবনী ব্যবসায়িক ধারণাগুলি উপস্থাপন করার সুযোগ তৈরি করে দেয়। প্রতিযোগিতায় ১০০টিরও বেশি দল অংশ নেয় এবং প্রেজেন্টেশনের জন্য শীর্ষ ৩০টি দল নির্বাচিত হয়। তীব্র প্রতিযোগিতার পর ফাইনাল রাউন্ডের জন্য শীর্ষ ৫টি দল নির্বাচিত হয় এবং তারপর শীর্ষ ৩টি দল নির্বাচিত হয়।
 
ঢাকা উদয়ন সরকারি কলেজ স্টার্টআপ কার্নিভালের চ্যাম্পিয়ন হয়। এছাড়া ঢাকা রেসিডেনশিয়াল মডেল কলেজ প্রথম রানারআপ এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ দ্বিতীয় রানারআপ হয়।
 
স্টার্টআপ কার্নিভাল একটি অসাধারণ সাফল্য ছিল এবং কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) তরুণদের মধ্যে উদ্যোক্তা এবং উদ্ভাবনকে উৎসাহিত করার জন্য এটিকে একটি বার্ষিক অনুষ্ঠানে পরিণত করতে ইচ্ছা প্রকাশ করে।