ঢাকা   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

চমক রেখে বাভুমাকে ছাড়াই দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

খেলাধুলা

বিডিটোন ডেস্ক

প্রকাশিত: ২৩:৩১, ৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ২৩:৪২, ৪ ডিসেম্বর ২০২৩

চমক রেখে বাভুমাকে ছাড়াই দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

দক্ষিণ আফ্রিকার সাবেক ওডিআই অধিনয়ক টেম্বা বাভুমা | এএফপি

বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেও ফাইনাল খেলার স্বপ্ন পুরন হয়নি আফ্রিকার। বিশ্বকাপের বাজে ব্যাটিং এর পরে ওডিআই থেকে বাদ পড়াটা অনুমেয় ছিল নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমার। টি-২০ অধিনায়কের দায়িক্ত থেকে সরে দাঁড়ানোর পর এবার তাকে টি-২০ দলেও রাখেনি নির্বাচকেরা, তবে তিনি থাকছেন টেস্টে অধিনায়ক হিসাবেই। বাভুমার পরিবর্তে ওডিআই এবং টি-২০তে অধিনায়কের দায়িক্ত সামলাবেন এইডেন মার্করাম।

ঘরের মাঠে ভারতের বিপক্ষে তিনটি ওডিআই এবং টি-২০ এর পাশাপাশি দুইটি টেস্টে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। বাভুমার পাশাপাশি কাগিসো রাবাদাকেও বিশ্রামে পাঠানো হয়েছে এবং তাদের ঘরোয়া টুর্নামেন্ট খেলে টেস্টের জন্য প্রস্তুতি গ্রহন করতে বলা হয়েছে।

ভারতের বিপক্ষে ঘোষিত আফ্রিকার দলঃ

টেস্ট দলঃ টেম্বা বাভুমা ( অধিনায়ক), ডেভিড বেডিংহাম, মারকো ইয়ানসেন, কেসব মহারাজম, এইডেন মার্করাম, মান্ডার, এনগিডি, নান্দের বার্গার, কোয়াতজি, টনিডি জোরাজি, ডিন এল্গার, পিটারসেন, রাবাদা, স্টাবাস এবং কাইল ভেরাইনা।

ওডিআইঃ এইডেন মার্করাম (অধিনায়ক), রেজা হেন্ডরিক্স, নান্দ্রে, কেশব মহারাজ, মিহালালি, ডেভিড মিলার, মাল্ডার, ফিকোয়ও, বার্টমান, ক্লাসেন, তাব্রেজ সামসি, রেসি ফন ডার ডুসেন, কাইল ভেরেইনা এবং লিজাড উইলিয়ামস।

টি-টুয়েন্টি দলঃ এইডেন মার্করাম (অধিনায়ক), রেজা হেন্ডরিক্স, নান্দ্রে, কেশব মহারাজ, মারকো ইয়ানসেন, ডেভিড মিলার, মাল্ডার, ফিকোয়ও, লুঙ্গী এনগিডি, স্টাবস, বার্টমান, ক্লাসেন, তাব্রেজ সামসি, রেসি ফন ডার ডুসেন, ম্যাথিউ বিজকে এবং লিজাড উইলিয়ামস।