ঢাকা   মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

বাংলাদেশে নতুন উদ্ভাবিত ডায়গনিস্টিক পরীক্ষার সফল যাত্রা শুরু!

বাংলাদেশে নতুন উদ্ভাবিত ডায়গনিস্টিক পরীক্ষার সফল যাত্রা শুরু!

বাংলাদেশে নতুন উদ্ভাবিত i.mune TBNK এবং i.mune Neo-এর ডায়গনিস্টিক পরীক্ষার উচ্চ-প্রত্যাশিত লঞ্চিং সফলভাবে সম্পন্ন হয়েছে। Oncos Molbiol, Radiant Business Consortium Limited এবং Epimune Diagnostics, Germany-এর মধ্যে এই যৌথ উদ্যোগ ডায়াগনস্টিকসের জগতে একটি নতুন মানদণ্ড স্থাপন করেছে। এই লঞ্চিং প্রোগ্রামটি দুটি অ্যাকশন-প্যাকড হিসেবে সম্পন্ন হয়। এই ইভেন্টটি ৮ই সেপ্টেম্বর,২০২৩ তারিখে দ্য ওয়েস্টিনে এবং ৯ই সেপ্টেম্বর,২০২৩ তারিখে হোটেল ইন্টারকন্টিনেন্টালে দিনব্যাপী অনুষ্ঠিত হয়।


ডায়াগনস্টিকসে যুগান্তকারী উদ্ভাবন নিয়ে আলোচনা ও উদযাপনের জন্য  প্রায় 400 জন ডাক্তার এবং রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস সহ স্বাস্থ্যখাতের অনেক গণ্য মান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই সার্বিক আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ওলফার্ট ল্যান্ড,বৈজ্ঞানিক ও সাবেক সিইও, টিব মল বিওল ল্যাব। Uwe Staub,সিইও, Epimune GmbH,জার্মানি। এছাড়া ও উপস্থিত ছিলেন অনকোস মলবিওলের চেয়ারম্যান  জনাব নাসের শাহরিয়ার জাহেদী, অনকোস মলবিওলের ম্যানেজিং ডিরেক্টর  জনাব মোঃ আবু শাহরিয়ার জাহেদী এবং প্রফেসর এম. সওকত হাসান, পরিচালক, ল্যাবরেটরি সায়েন্স ডিভিশন, বারডেম জেনারেল হাসপাতাল।

অনুষ্ঠানটি সার্বিক পরিচালনা করেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এমডি লেফটেন্যান্ট জেনারেল সিনা ইবনে জামালি (অব.)। সকলের গুরুত্বপূর্ণ মতামত এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের ঔষধশিল্পে নতুন এক মাইলফলক উন্মোচিত হয়!
 
এই মাইলফলকটি বাংলাদেশের ডায়াগনস্টিকসে শ্রেষ্ঠত্বের নিরলস সাধনায় আরও একধাপ এগিয়ে নিয়ে যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।